Ticker

6/recent/ticker-posts

যৌন শক্তি বৃদ্ধির ঘরোয়া উপায়

 

যৌন শক্তি বৃদ্ধি, যৌবন ধরে রাখার উপায়


ছেলেদের যৌন শক্তি কমে যাওয়ার একটি প্রধান সমস্যা হয়ে দাঁড়িয়েছে বর্তমানে। যৌন শক্তি কমে যাওয়ার পেছনে অনেক গুলো কারণ রয়েছে। কিছু খারাপ অভ্যাস এবং খাদ্যাভাস যৌন শক্তির উপর মারাত্মক প্রভাব ফেলতে পারে। 

ছেলেদের বয়ঃসন্ধির সময় থেকেই সতর্ক না থাকলে কিংবা বিবাহীত জীবনে এসে নানা রকম সমস্যায় পরতে হয়। অনেক ছেলে আছে ছোট বেলায় থেকে অতিরিক্ত হস্তমৈথুনের ফলে নিজের যৌন জীবনের মারাত্মক ক্ষতি করে ফেলেন। আস্তে আস্তে এক সময় ধ্বজভংয় রোগে আক্রান্ত হয়।

 আপনার হারানোর যৌবন ফিরিয়ে পাওয়া কিছু সহজ উপায় দেওয়া হল।


যৌন শক্তি বৃদ্ধির ঘরোয়া উপায়



kokohealthytip.com

মধু -

মধু খেতে যেমন সুস্বাদু তোমনি এর গুণাগুণ রয়েছে হাজর গুণ। যৌন শক্তি বৃদ্ধি করতে মধুর ভূমিকা অতুলনীয়। যৌন শক্তি বৃদ্ধি করতে প্রতি দিন ১ গ্লাস হালকা কুসুম কুসুম গরম পানিতে ১ চামুচ খাঁটি মধু মিশিয়ে পান করুন। নিয়মিত কিছুদিন একটানা পান করলে, দেখবেন আপনার যৌন শক্তি আগের থেকে দ্বিগুণ বেড়ে গেছে। 

kokohealthytip.com

বাদাম -

ছোট বড় সবাই বাদাম খেতে পছন্দ করে। বাদামে রয়েছে প্রচুর পরিমাণে ফ্যাট ও কোলেস্টেরল তা দেহের যৌন শক্তি বৃদ্ধি করে এবং বীর্য ঘন হতে অনেক সাহায্য করে থাকে। বাদাম তো অনেক প্রকার, যে সব বাদাম খেলে আপনার হারানো যৌবন ফিরে পাবেন। ১) কাঠ বাদাম ২) চিনা বাদাম ৩) কাজু বাদাম ৪) পেস্তা বাদাম।

দুধ -

যৌবন সারাজীবন ধরে রাখতে দুধের কোন বিকল্প নাই। প্রতিদিন এক গ্লাস গরম দুধের সাথে ৪/৫টি খেজুর নিন। খেজুরের বিচি গুলো ছাড়িয়ে নিয়ে ২০/২৫ মিনিট গরম দুধের সাথে ভিজিয়ে রাখুন। রাইতে ঘুমাতে যাওয়ার আগে মিশ্রণটি খাবেন। একটানা ১৪ দিন খেলে দেখবেন আপনার যৌন শক্তি দ্বিগুণ বেড়ে যাবে।


পালং শাক -

যৌন শক্তি বৃদ্ধি করতে পালং শাক খেতে পারেন। প্রচুর পরিমাণ ম্যাগনেসিয়াম রয়েছে পালং শাকে। শরীরে রক্ত চলাচল বৃদ্ধি করে ম্যাগনেসিয়াম। শরীরে রক্ত চলাচল বাড়লে যৌন উদ্দীপনাও বাড়ে। তাই আমরা প্রতিদিন খাওয়ার টেবিলে শাক-সবজি রাখার চেষ্টা কর। সুস্থ যৌন জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয় শাক সবজী

kokohealthytip

গরুর মাংস -

গরুর মাংসোর কথা শুনলে তো জিবে পানি চলে আসে। সবাই গরুর মাংস পছন্দ করে প্রায়। গরুর মাংসে প্রচুর পরিমাণ জিঙ্ক রয়েছে। যৌন জীবনকে আনন্দময় করতে কম ফ্যাটযুক্ত গরুর মাংস খান। কাঁধের মাংসে, রানের মাংসে কম ফ্যাট থাকে এবং জিঙ্ক বেশি থাকে। সুতরাং এগুলো আপনার খেতে পারেন। 

গাজর -

প্রাকৃতিক উপায়ে যৌন শক্তির স্বাস্থ্যের উন্নতি করতে প্রতিদিন গাজর খান। প্রচুর মাত্রায় ভিটামিন এ থাকার ফলে এটি শুক্রাণুর পরিমাণ বৃদ্ধি করে শুধু তাই না। প্রোজেস্টেরন হরমোনের মাত্রাকে বজায় রাখতে সাহায্য করে। যৌন জীবন সুন্দর রাখতে নিয়মিত গাজর খাওয়ার অভ্যাস করুন।


তরমুজ -

তরমুজ একটি ম্যাজিক পানিও যা খেলে সতেজ থাকে শরীর। প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়ে থাকে তরমুজকে। এক গবেষণায় বলা হয়েছে তরমুজে রয়েছে এমন কিছু বিশেষ উপাদান যা দেহের যৌন উত্তেজনা বৃদ্ধি করতে সাহায্য করে। তাই নিয়মিত তরমুজ খেতে পারেন।

kokohealthytip

এলাচ -

রোমান্টিক মশলা বলা হয় এলাচকে। কারণ এতে রয়েছে অ্যাফ্রোডিসিয়াক বৈশিষ্ট্য থাকায় এটি যৌন শক্তি বৃদ্ধি করতে সাহায্য করে। চা এবং কফি হিসেবে এলাচ খাওয়া পুরুষত্বহীনতা দূর করতে সাহায্য করে।

kokohealthytip

ঝিনুক -

যৌবন ধরে রাখতে যৌনজীবন আনন্দময় করে তুলতে ঝিনুক খুবই উপকারী খাদ্য। এতে রয়েছে প্রচুর মাত্রায় ক্যালসিয়াম ও জিঙ্ক যা শুক্রাণুর সংখ্যাকে বৃদ্ধি করে থাকে এবং যৌন-ইচ্ছাশক্তি বাড়িয়ে দেয় দ্বিগুণ। সুতরাং আপনার ঝিনুক খেতে পারেন।





Post a Comment

0 Comments