Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Responsive Advertisement

ঠোঁট গোলাপি করার ৫টি ঘরোয়া উপায়

 

kokohealthytip.com

গোলাপি ও লাল ঠোঁট সবারি পছন্দ কে না চাই। ঠোঁট বংশগত কারণেই কালো হয়ে থাকে। সূর্যের ক্ষতিকর রশ্মি, ধূমপান, অ্যালার্জি, হরমন সমস্যা ইত্যাদি কারণেও ঠোঁটের রং কালো হয়ে থাকে। নিয়মিত ঠোঁটের যত্ন না নিলেও কালো হয়ে যেতে পারে ঠোঁট। 

ঠোঁটের কালচে ভাব দূর করতে নিচে কিছু ঘরোয়া উপায় তুলে ধরা হল।

kokohealthytip.com

অলিভ অয়েল -

কালো ঠোঁটকে গোলাপি করতে অলিভ অয়েল ও দারুচিনি ব্যবহার করতে পারেন। ১ চামুচ অলিভ অয়েলের সাথে হালকা কিছু পরিমাণ দারুচিনির গুঁড়ো মিশিয়ে নিবেন। তার পরে ঠোঁটের উপরে ৮/৯ মিনিট মাখিয়ে রাখুন। পরে সামান্য কুসুম কুসুম গরম জল দিয়ে ঠোঁট ধুয়ে পরিস্কার করুন। মাত্র কিছুদিন ব্যবহারে দেখবেন আপনার ঠোঁট লাল টসটসে গোলাপি হয়ে গেছে। 

kokohealthytip.com

লেবুর রস -

ঠোঁটের কালো দাগনদূর করতে লেবুর গুরুত্ব অনেক। লেবুতে আছে প্রাকৃতিক ব্লিচিং উপাদান। সুতরাং ঠোঁটের কালচেভাব দূর করতে লেবু দারুণ কাজ করে। ১ টুকরা লেবু সাথে কিছু পরিমাণ চিনি নিন। সুন্দর করে মিশিয়ে নিয়ে ঠোঁটের উপরে হালকা ভাবে ঘষুন ১/২ মিনিট। পরে হালকা কুসুম গরম পানি দিয়ে ঠোঁট ধুয়ে ফেলুন। সাপ্তাহে ৩/৪ দিন করতে পারেন। মাত্র কিছুদিন নিয়মিত করলে তোমার ঠোঁটের কালোভাবটা চলে যাবে। 

kokohealthytip

গোলাপের পাপড়ি -

ঠোঁট লাল ও গোলাপি করতে গোলাপের পাপড়ির অনেক কাজ করে থাকে। গোলাপের পাপড়ি দুধের মধ্যে রেখে তার সাথে মধু মিশিয়ে নিন। তার পরে ঠোঁটের উপর মাখুন ১০/১৫ মিনিট রেখে দিন। সাপ্তাহে ৩/৪ দিন ব্যবহার করতে পারেন। মাত্র কিছুদিন ব্যবহার করলে তোমার ঠোঁটকে করে তুলবে আকর্ষনীয়

kokohealthytip.com

মধু -

 তোমার ঠোঁটের রং কি কালচে হয়ে গেছে। ঠোঁটের কালচে দাগ গুলো ঠিক করতে মধু বেশ কার্যকর। রাইতে ঘুমানোর যাওয়া আগে ঠোঁট পরিস্কার করে নিন। তার পরে মধু ঠোঁটের উপরে লাগিয়ে সারা রাত রেখে দিন। আপনার ঠোঁটের নমনীয়তা বজায় থাকবে। ঠোঁটের কালচেভাব খুব সহজেই দূর হয়ে যাবে।



kokohealthytip.com

হলুদের গুঁড়ো -

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যেমন হলুদের কোন বিকল্প নাই। তোমনি ঠোঁটের কালো দাগ দূর করতে হলুদের গুরুত্ব অনেক। হাফ চামুচ হলুদের গুঁড়ো সাথে দুই চামুচ দুধ একসাথে  ভালো করে মিশিয়ে নিন। ঠোঁটের উপরে ২/৩ মিনিট ম্যাসেজ করে দুই মিনিট রেখে দিন। তার পরে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই ভাবে সাপ্তাহে ৩/৪ দিন করতে পারেন। কিছুদিন ব্যবহার করলে আপনার ঠোঁটের কালো ভাবটা খুব সহজে চলে যাবে।


Post a Comment

0 Comments