Ticker

6/recent/ticker-posts

দ্রুত উরুর মেদ কমানোর ৬টি উপায়

kokohealthytip.com


বাড়তি মেদ নারী, পুরুষ সবার জন্যই সমান সমস্যা। কারোর শরীর মোটা আবার কারোর শরীরের থেকে নিচের অংশ মোটা বা উরু। পছন্দ মতো ড্রেস অথবা কাপড় পড়তে পারে না। সময় এর অভাবে জিমে গিয়ে ব্যায়াম করতে পারছে না। চিন্তার কোন কারণ নাই। ঘরে বসে আপনার উরু চর্বি খুব সহজে কমিয়ে নিতে পারবেন। নিচে অসাধারণ ঘরোয়া উপায়ে তুলে ধরা হল।


আজীবন যৌবন ধরে রাখতে দেখুন


kokohealthytip.com


লবণ - লবণ অতিরিক্ত খাওয়া বাদ দিতে হবে। দেহে অতিরিক্ত পানি ধরে রাখতে সাহায্য করে লবণ। সেই কারণে শরীর ফুলে যায় অথবা উরু। যার কারণে অনেক সম্যাসা সৃষ্টি হয়। পছন্দ মতো পোশাক পড়তে পারে না উরু মোটা বলে। তাই শরীর ঠিক রাখতে অতিরিক্ত লবণ খাওয়া কমাতে হবে।


kokohealthytip.com


শর্করা - শর্করা জাতি খাবার খাওয়া কমাতে হবে। শর্ককা শরীরে গ্লাইকোজেনে রূপান্তরিত হয়, যার ফলে লিভার এবং মাংসপেশিতে পানি বাড়াতে সাহায্য করে। যত বেশি শর্করা খাবেন। দেহে তত বেশি পানি জমা হবে। তাই ওজন কমাতে শর্করা খাওয়া বাদ দিতে পারেন।


ঠোঁট ফাটা দূর করতে দেখুন

kokohealthytip.com


ব্যায়ম - শরীর ওজন অথবা চর্বি কমাতে ব্যায়মের কোন বিকল্প নাই। সকালে সকালে ঘুম থেকে উঠে রাস্তা হাঁটুন। মাঝে মধ্যে সাইকেল চালাতে পারেন। যার ফলে পায়ের কাজ অনেক বেশি হবে। পায়ের ওপর চাপ পরলেই দিরে দিরে কমতে থাকবে উরুর চর্বি। 


kokohealthytip.com


পানি - পানির অপর নাম জীবন সেইটা সবাই যানেন। প্রতিদিন প্রচুর পরিমাণ পানি পান করুন। যার ফলে শরীরে মেটাবলিজম বাড়ায় ও রক্তের ক্ষতিকর উপাদান প্রস্রাবের সঙ্গে বাহির করে দেয়। দেহে চর্বি জমতে পারে না মেটাবলিজম বাড়ার ফলে এবং বাড়তি চর্বি ঝরে যায়। প্রতিদিন কমপক্ষে ৬/৮ গ্লাস পানি পান করুন।


হলুদ দাঁত সাদা করতে দেখুন

kokohealthytip.com


প্রোটিন - প্রোটিন যুক্ত খাবার খান। প্রোটিন এবং ফাইবার সমৃদ্ধ খাবার ওজন কমাতে যাদুর মতো কাজ করে। প্রোটিন এবং ফাইবার তোমার দেহ শক্তি বাড়িয়ে দিবে। এবং বেশি সময় ধরে ফিট থাকতে সাহায্য করবে তোমাকে। তাই বেশি বেশি প্রোটিন যুক্ত খাবার খাওয়া চেষ্টা করুন।


kokohealthytip.com


মশলা - অতিরিক্ত মশলা খাওয়া ভালো না। তবে কিছু মশলা আছে, ওজন কমাতে দারুণ কাজ করে। রান্নাতে ব্যবহার করুন দারুচিনি, আদা ও গোলমরিচ, কাঁচা মরিচ এগুলো তোমার রক্তে শর্করার পরিমাণ কমাবে ও পেটের মেদ উরুর চর্বি কমাতে অনেক সাহায্য করবে।




Post a Comment

1 Comments