Ticker

6/recent/ticker-posts

ত্বকের যত্ন রাতে অসাধারণ সহজ উপায়


Kokohealthytip.com


 রাতে ত্বকের যত্ন নেয়ার উত্তম সময়। রাত আমাদের ত্বকের কোষগুলো দিনশেষে ফের সতেজ করে তোলে। তাই রাইতে ত্বকের যত্ন নেওয়ার কোন বিকল্প নাই। ত্বকে সুন্দর ও সুস্থ রাখতে রাতে মেনে চলতে পারেন কিছু অসাধারণ ঘরোয়া উপায়।

 

মেকআপ - ছোট বড় সবাই মেকআপ করা পছন্দ করে। মেকআপ করার পরে কিছু নিয়ম কানুন মেনে চলতে হবে। তাহলে আপনার ত্বকের সৌন্দর্য কখন নষ্ট হবে না। 

মেকআপ না তুলে রাইতে ঘুমাতে যাবেন না। মেকআপ না তুলে ঘুমালে ত্বকের লোমকূপ বন্ধ হয়ে যায়। তার ফলে ত্বকের মারাত্মক ক্ষতি হওয়ার আশঙ্কা থাকে ১০০%। তাই মনে রাগবেন রাইতে ঘুমানোর আগে ভিটামিন-ই সমৃদ্ধ উন্নত মানের মেকআপ রিমুভার ব্যবহার করে মুখের ত্বক পরিস্কার করে নিবেন। 


ফেসওয়াশ - সারা দিন আমরা কত ধরনের কাজ কাম করে থাকি। রোদে বৃষ্টিতে ভিজে হাটা চলা ফেরা করে থাকি। মুখের ত্বকে সারা দিনের ধুলো-ময়লা জমে ত্বকের বারোটা বাজিয়ে দেয়। 

তাই মেকআপ না করলেও রাতে ঘুমোতে যাওয়ার আগে ভাল করে ফেসওয়াশ দিয়ে মুখটা সুন্দর করে ধুয়ে মুছে পরিস্কার করে নিবেন। তাই আপনার ত্বক থাকবে সারাজীবন সতেজ।


চোখ - মুখের ত্বকের যত্ন নিতে নিতে আমরা অনেক সময় চোখের কথা ভুলে যায়। সেই কারণে চোখের নিচে নানা রকম কালো দাগ পরে যায়। আপনার মুখের ত্বক যতই সুন্দর হক না কেন। 

যদি চোখের নিচে কালোদাগ থাকে। তাহলে তো কথাই নাই, দেখতে যেমন খারাপ লাগে তেমনি নিজের কাছে ছোট মনে হয়। 

চোখের নিচের কালোদাগ দূর করতে, একটি আলু ভালো করে থেতো করে নিবেন। রাইতে ঘুমানোর যাওয়ার আগে সেই আলুর মিশ্রনটি চোখের নিচে সুন্দর করে লাগিয়ে দিয়ে, ১৫/২০ অপেক্ষা করুন।

 তার পরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এই ভাবে কিছু দিন ব্যবহার করলে চোখের নিচের কালোদাগ দূর হবে।


গোলাপজল - গোলাপজলে ভিতরে এমন কিছু উপাদান রয়েছে। ত্বকের ভিতরে থেকে পরিষ্কার করে। ফলে ত্বক সুন্দর এবং সতেজ থাকে। 

প্রথমে ২ চামুচ গোলাপজল এবং ২ চামুচ কাঁচা দুধ মিশিয়ে নিবেন। তারপর সেই মিশ্রনটি রাইতে ঘুমানোর আগে সুন্দর করে ঘষে ঘষে পুরো মুখে লাগিয়ে দিয়ে, সারা রাত রেখে দিন। 

সকালে ঘুম থেকে ওঠে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এই ভাবে এক টানা কিছুদিন ব্যবহার করলে আপনার ত্বক থেকে কালো ভাব,কালোদাগ খুব সহজেই দূর হয়ে যাবে। এটি প্রথম বার ব্যবহারে আপনার ত্বক উজ্জ্বল এবং ফর্সা হয়ে উঠবে।


ডিমের ফেস প্যাক - ত্বকের রং ফর্সা ও সতেজ করে তুলতে ডিমের কোনও বিকল্প নাই। তাই তো ত্বক ফর্সা করতে ডিমকে কাজে লাগাতে একদমই ভুলবেন না। 

প্রথম একটি ডিমের কুসুম নিয়ে সুন্দর করে ফাটিয়ে নিবেন। পুরো মুখের ত্বকে ভালো করে লাগিয়ে দিয়ে ১৫/২০ মিনিট অপেক্ষা করুন। তার পরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুম ফেলুন। 






Post a Comment

0 Comments