Ticker

6/recent/ticker-posts

ডাক সার্কেল - চোখের নিচের কালোদাগ দূর


kokohealthytip.com


হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশা করি অনেক ভাল আছেন। আজ আমি শেয়ার করব চোখের নিচে কালো দাগ কিভাবে ঘরে বসে দূর করে নেবেন। যে সকল ভাই-বোনদের চোখের নিচে কালো দাগ পড়ে গেছে, বিভিন্ন ধরনের দামি দামি ক্রিম ফেসওয়াস ব্যবহার করছেন। তারপরও দূর করতে পারছেন না।সেই জন্য আপনাদের মাঝে একটি ঘরোয়া উপায়ে শেয়ার করব। সেটি ব্যবহার করে খুব সহজে
চোখের নিচের কালোদাগ ঘরে বসে দূর করে নিতে পারেন।




কফি পাউডারঃ চোখের নিচের কালোদাগ দূর করার জন্য, প্রথমেই লাগবে আপনাদের ২ চামুচ পরিমাণ কপি পাউডার, ১ চামুচ পরিমাণ গোলাপজল, ১ চামুচ পরিমাণ শসার রস। ভালো করে সুন্দর করে এ তিনটি উপাদান মিশিয়ে নেবেন। তারপর এটি আপনার ব্যবহার করবেন। এটি কিভাবে ব্যবহার করবেন, এটি ব্যবহার করার আগে ভালো করে চোখের নিচের স্থানে সুন্দর করে ধুয়ে মুছে পরিষ্কার করে নেবেন। তারপর এই মিশ্রণটি হাতের সাহায্য কিংবা কটন বলের সাহায্য সুন্দর করে আপনারা চোখের নিচের স্থানে লাগিয়ে দিবেন। লাগিয়ে দিয়ে ১০/১৫ মিনিট রেখে দিন। পরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এই ভাবে সাপ্তাহে ৩/৪ দিন ব্যবহার করতে পারেন।



kokohealthytip.com



আলুঃ চোখের নিচের কালোদাগ দূর করার অসাধারণ সহজ উপায়। প্রথমে লাগবে আপনাদের ২ চামুচ পরিমাণ আলুর পেস্ট, ১ চামুচ পরিমাণ কাঁচা দুধ, ভালো করে দুটি উপাদান মিশিয়ে নেবেন। তারপর এই মিশ্রনটি ব্যবহার করবেন। এটি ব্যবহার করার আগে ভালো করে চোখের নিচে স্থান ধুয়ে মুছে পরিষ্কার করে নেবেন। তার পরে হাতের সাহায্য আপনার চোখের নিচের স্থানে সুন্দর করে লাগিয়ে দিবেন। লাগিয়ে দিয়ে ১০/১৫ মিনিট রেখেদিন। তারপরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এই ভাবে সাপ্তাহে ৩/৪ দিন ব্যবহার করতে পারেন। মাত্র কিছুদিন ব্যবহার করলে দেখবেন আপনার চোখের নিচে কালো দাগ দূর হয়ে গেছে। 



Koko Healthy Tip



শসার রসঃ চোখের নিচের কালোদাগ দূর করতে প্রথমেই লাগবে আপনাদের ১ চামুচ পরিমাণ টকদই, ১ চামুচ পরিমাণ অ্যালোভেরা জেল, ১ চামুচ পরিমাণ শসার রস। এ তিনটি উপাদান ভালো করে মিশিয়ে নেবেন। তার পরে এটি ব্যবহার করবেন। এটি কিভাবে ব্যবহার করবেন। ব্যবহার করার আগে ভালো করে চোখের নিচে স্থান সুন্দর করে ধুয়ে মুছে পরিষ্কার করে নেবেন। তারপরে হাতের সাহায্য সুন্দর করে লাগিয়ে দিবেন চোখের নিচে। খেয়াল রাখবেন যাতে চোখের ভিতরে না যায়। লাগিয়ে দিয়ে ১০/১৫ মিনিট রেখে দিবেন। তার পরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এই ভাবে সাপ্তাহে ৩/৪ দিন ব্যবহার করতে পারেন। মাত্র কিছুদিন নিয়মিত ব্যবহার করলে দেখবেন, চোখের নিচের কালোদাগ খুব সহজেই দূর হয়ে গেছে।



kokohealthytip.com


কাঁচা দুধঃ চোখের নিচের কালোদাগ দূর করার অসাধারণ উপায়। প্রথমে লাগবে আপনাদের ১ চামুচ পরিমাণ কাঁচা দুধ, ১ চামুচ পরিমাণ শসার রস। ভালো করে মিশিয়ে নিবেন। তার পরে এটি ব্যবহার করবেন। এটি ব্যবহার করার আগে ভালো করে সুন্দর করে আপনার চোখের নিচের স্থান ধুয়ে মুছে পরিষ্কার করে নেবেন। একটি কটন বল দুই টুকরো করে কেটে নেওয়ার পরে ভালো করে ভিজিয়ে নিবেন মিশ্রনটির সাথে। তার পরে চোখের নিচে লাগিয়ে দিয়ে, ১০/১৫ মিনিট রেখে দিন। পরে ঠান্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন। এভাবে সাপ্তাহে ৩/৪ দিন ব্যবহার করতে পারেন। মাত্র কিছুদিন ব্যবহার করলে দেখবেন আপনার চোখের নিচের কালোদাগ আর নেই।


Post a Comment

0 Comments