Ticker

6/recent/ticker-posts

Lighten Dark Lips - ঠোঁট লাল ও গোলাপি ঘরোয়া উপায়


Koko Healthy Tip


নরম লাল টসটসে ও গোলাপি ঠোঁট কে না চাই। ঠোঁট বংশগত কারণেই কালো হতে পারে। সূর্যের ক্ষতিকর রশ্মি, ধূমপান, অ্যালার্জি, অতিরিক্ত ক্যাফেইন গ্রহণ, হরমন সমস্যা ইত্যাদি কারণেও ঠোঁটের রং কালো হতে পারে। সঠিক ভাবে যত্ন না নিলেও ঠোঁট কালচে হয়ে যেতে পারে।


ঘরোয়া উপায়ে স্থায়ীভাবে নজরকাড়া সুন্দর গোলাপি ঠোঁট পাওয়ার কিছু অসাধারণ উপায় দেখা নেওয়ার যাক।



 

দুধ ও হলুদ -


ঠোঁট গোলাপি করার জন্য প্রথমে লাগবে আপনাদের এক চামুচ পরিমাণ হলুদ গুঁড়া, ১ চামুচ পরিমাণ কাঁচা দুধ। দুইটি উপাদান ভালো করে সুন্দর করে মিশিয়ে নিবেন। 

ঠোঁটের উপরে সুন্দর করে লাগিয়ে দিবেন। লাগিয়ে দিয়ে ১৫/২০ মিনিট রেখে দিবেন। পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ঠোঁট টা। 

প্রতি সাপ্তাহে কমপক্ষে দুই থেকে তিন দিন এটি নিয়মিত ব্যবহার করবেন। এটি মাত্র কিছুদিন ব্যবহার করলে দেখবেন। আপনার কালো ঠোঁট লাল ও গোলাপী




অলিভ অয়েল -


ঠোঁটের কালোভাব দূর করতে অ্যালোভেরার জেলের গুরুত্ব অনেক। প্রথমে লাগবে আপনাদের ১ চামুচ পরিমাণ অ্যালোভেরা জেল, ১ চামুচ পরিমাণ অলিভ অয়েল।

দুটি উপাদান ভালো করে সুন্দর করে মিশিয়ে নেবেন। তারপরে আপনার ঠোঁটের উপরে হালকা করে ঘষে ঘষে পুরো ঠোঁটে সুন্দর করে লাগিয়ে দিবেন। লাগিয়ে দিয়ে ১৫/২০ মিনিট রেখে দিবেন। 

ঠান্ডা পানি দিয়ে ঠোঁট টা ধুয়ে ফেলুন। এভাবে সাপ্তাহে ২/৩ দিন এটি নিয়মিত ব্যবহার করবেন। এটি মাত্র কিছুদিন ব্যবহার করলে। আপনার ঠোঁট লাল এবং গোলাপী হয়ে যাবে।




মধু ও চিনি -


ঠোঁট লাল ও গোলাপি করতে মধু ও চিনি ব্যবহার করতে পারেন। প্রথমে লাগবে ১ চামুচ পরিমাণ চিনি, ১ চামুচ পরিমাণ খাঁটি মধু। 

এই দুটি উপাদান ভালো করে সুন্দর করে মিশিয়ে নিবেন। এটি ব্যবহার করার জন্য একটি নরম দেখে ব্রাশ নিন। ব্রাশ এর সাথে মিশিয়ে আপনার ঠোঁটের উপরে ১ থেকে ২ মিনিট পর্যন্ত হালকা করে ঘসে ঘসে লাগিয়ে দিন।

রেখে দিন ঘড়ি ধরা ১০/১৫ মিনিট। পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এভাবে প্রতি সাপ্তাহে দুই থেকে তিন দিন নিয়মিত ব্যবহার করবেন। এটি কিছু দিন ব্যবহার করলে দেখবেন আপনার ঠোঁটের কালোভাব দূর হয়ে গেছে। সেই সাথে  আপনি পেয়ে যাবেন লাল ও গোলাপি ঠোঁট।





লেবু ও মধু -


ঠোঁটের কালো ভাব দূর করতে প্রথমেই লাগবে আপনাদের ১ চামুচ লেবুর রস, ১ চামুচ খাঁটি মধু, ১ চামুচ গ্লিসারিন।

এই তিনটি উপাদান ভালো করে সুন্দর করে মিশিয়ে নেবেন। এটা আপনারা ব্যবহার করবেন। এটি কোন সময় ব্যবহার করবেন। যখন আপনার ঘুমাতে যাবেন, যাওয়ার আগে সুন্দর করে আপনার ঠোঁটে আলতো ভাবে ঘষে ঘষে পুরো ঠোঁটে লাগিয়ে দিবেন। 

সারারাত রেখে দিন, সকালবেলা ঘুম থেকে উঠে ঠোঁট পরিষ্কার করে ধুয়ে নেবেন। মাত্র কিছুদিন ব্যবহার করলে দেখবেন আপনার ঠোঁট লাল এবং গোলাপী হয়ে গেছে। অবশ্যই তোমরা এটি ব্যবহার করতে পারেন।




Post a Comment

0 Comments